ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

ভাইস চেয়ারম্যান পদে আবদুর রহমানের প্রার্থীতা বহাল

নিজস্ব প্রতিবেদক ::
কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবদুর রহমান তার প্রার্থীতা ফিরে পেয়েছেন।
প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয়ার পর পর্যালোচনা শেষে আজ সোমবার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন আবদুর রহমানের প্রার্থীতার বৈধতা দেন।
৭ মার্চ প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ছোট্ট একটি অভিযোগের কারণে প্রার্থীতা আটকে গিয়েছিল আবদুর রহমানের।
অবশ্যই ওই দিনই রিটার্নিং অফিসারের কাছে নির্ধারিত সময়ে তিনি প্রয়োজনীয় সব কাগজপত্র জমা দিয়েছিলেন।
নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আবদুর রহমান আপিল করেন ওই দিন। আজ আপিল শুনানি শেষে নিষ্পত্তি করেন জেলা প্রশাসক।

আবদুর রহমান কক্সবাজার পৌরসভার ২ নং ওয়ার্ডের নতুন বাহারছড়ার বাসিন্দা এবং পেশাগতভাবে একজন ব্যবসায়ী। তিনি কক্সবাজারস্থ সাতকানিয়া-লোহাগাড়া সমিতির সহ-সভাপতি। সাংবাদিকতাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গেও যুক্ত আছেন তরুণ নেতা আবদুর রহমান।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবদুর রহমান জানান, কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকার বিপ্লব দাশ নামের এক ব্যবসায়ীর ব্যাংক ঋণে ২০০৯ সালে তিনি জামিনদার হয়েছিলেন। ওই ব্যবসায়ী তার ঋণের টাকা পরিশোধ করে হিসাবটি নিয়মিতকরণ করেছেন। সেই কাগজপত্র উপস্থাপনের পরও ৬ মার্চ মনোনয়নপত্র বাছাইয়ের দিনে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্রটি বাতিল করেন।

আবদুর রহমান ছাড়াও সদর উপজেলায় আরও সাতজন প্রার্থী হিসেবে রয়েছেন।তাদের প্রার্থিতা প্রত্যাহার ১৩ মার্চ, প্রতীক বরাদ্দ ১৪ মার্চ এবং ভোট গ্রহণ ৩১ মার্চ।

উল্লেখ্য, কক্সবাজার সদর উপজেলার একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নে (ইসলামপুর, ইসলামাবাদ, ঈদগাঁও, জালালাবাদ, পোকখালী, ভারুয়াখালী, চৌফলদন্ডি, খুরুশকুল, পিএমখালী, ঝিলংজা) ভোটার রয়েছে দুই লাখ ৫৬ হাজার ৬৪৪ জন।

57

পাঠকের মতামত: